WBMDFC Aikyashree SVMCM Scholarship Last Date Update 2024:

 




WBMDFC Aikyashree SVMCM Scholarship Last Date Update 2024: পশ্চিমবঙ্গের স্কুল থেকে কলেজ পড়ুয়া সকলের জন্যই রয়েছে ঐক্য শ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপ নিয়ে একটা বড় খবর! সম্পত্তির ওয়েস্ট বেঙ্গল মাইনোরিটি ডেভেলপমেন্ট এন্ড ফাইন্যান্স কর্পোরেশনের তরফ থেকে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য স্কলারশিপের আবেদনের শেষ তারিখ ঘোষণা করা হয়েছে! তবে এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের মনে প্রশ্ন হতে পারে কত দিন পর্যন্ত আবেদন খোলা থাকবে এবং টাকা দেওয়ার প্রক্রিয়া চলবে। সমস্ত কিছু তুলে ধরা হলো আজকের প্রতিবেদনে।

ঐক্যশ্রী এবং স্বামী বিবেকানন্দ স্কলারশিপ এর শেষ তারিখ ঘোষণা ২০২৩-২৪

২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য এই স্কলারশিপে আবেদনের লাস্ট ডেট ছিল ১৫ই জানুয়ারি, ২০২৪। সম্প্রতি এই স্কলারশিপের আবেদনের লাস্ট ডেট সরকারের তরফ থেকে বৃদ্ধি করা হয়েছে, অর্থাৎ ছাত্র-ছাত্রী এখনো এই স্কলারশিপে আবেদন করতে পারবে। পশ্চিমবঙ্গ সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের তরফ থেকে কি নোটিশ দেওয়া হয়েছে এবং কতদিন পর্যন্ত এই স্কলারশিপের আবেদন চলবে বিস্তারিত জানতে সম্পন্ন প্রতিবেদনটি পড়ুন।

পোস্ট ম্যাট্রিক স্কলারশিপ (Post Matric Scholarship)

সাধারণত মাধ্যমিক পরবর্তী স্কুলের পড়ুয়াদের জন্য পোস্ট ম্যাট্রিক বিভাগে আবেদন চলে এবং প্রতিবছরই আবেদন সাধারণত ফেব্রুয়ারি পর্যন্ত খোলা থাকলেও নতুন নোটিফিকেশনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের জন্য ৩১ শে মার্চ ২০২৪ পর্যন্ত আবেদনের তারিখ বাড়ানো হয়েছে।

স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (SVMCM)

একইভাবে ঐক্যশ্রী সংখ্যালঘু ছাত্র ছাত্রীদের স্কলারশিপ এর আবেদনের তারিখ ৩১শে মার্চ পর্যন্তই খোলা থাকবে। তবে এক্ষেত্রে অনেক ছাত্রছাত্রী মনে প্রশ্ন হতে পারে সাধারণ বিকাশ ভবন স্বামী বিবেকানন্দ স্কলারশিপ (Swami Vivekananda Scholarship from Bikash Bhaban) কত দিন পর্যন্ত খোলা থাকতে পারে?

যেহেতু দুটো স্বামী বিবেকানন্দ স্কলারশিপ, তাই এক্ষেত্রে তোমরা নিশ্চিত থাকো যে সাধারণ স্বামী বিবেকানন্দ স্কলারশিপেও ৩১ শে মার্চ পর্যন্ত খোলা থাকছে এবং পরবর্তীকালে আরো তারিখ বাড়ানো হতে পারে উচ্চশিক্ষা দপ্তরের তরফ থেকে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে নোটিফিকেশন ডাউনলোড করে নিন »স্বামী বিবেকানন্দ স্কলারশিপের অফিসিয়াল বিকাশ ভবন এর ওয়েবসাইট: https://svmcm.wbhed.gov.in/

দরিদ্র ছাত্র-ছাত্রীদের পড়াশোনার জন্য রাজ্য সরকার বিভিন্ন স্কলারশিপ এর মাধ্যমে আর্থিক সহায়তা করে থাকে। বিভিন্ন ক্যাটাগরির ছাত্র-ছাত্রীদের জন্য বিভিন্ন স্কলারশিপ রয়েছে। ছাত্র ছাত্রী যাতে সঠিকভাবে আবেদন করতে পারে তাই সবার কথা ভেবেই আবেদন খোলার থাকবে এবং সমস্ত ছাত্রছাত্রী টাকা পাবে।

 


Post a Comment

0 Comments