দক্ষিণ-পূর্ব-মধ্য রেলে ১১১৩ তরুণ-তরুণীকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং

দক্ষিণ-পূর্ব-মধ্য রেলে ১১১৩ তরুণ-তরুণীকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং



বিভিন্ন ট্রেডে ,১১৩ জন তরুণ- তরুণীকে অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং দেবে দক্ষিণ-পূর্ব-মধ্য রেল। অ্যাপ্রেন্টিসেস অ্যাক্ট ১৯৬১ এবং অ্যাপ্রেন্টিসশিপ রুলস, ১৯৬২ অনুসারে ট্রেনিং হবে রাইপুর ডিভিশন রাইপুর ওয়াগন রিপেয়ার শপে।

 

ট্রেনিংয়ের মেয়াদ বছর

ট্রেনিং চলাকালীন নিয়মানুসারে স্টাইপেন্ড পাওয়া যাবে।

ডি আর এম অফিস, রাইপুর ডিভিশন (E05202200048 ) :

ট্রেড ওয়েল্ডার অনুসারে আসনবিন্যাস: (গ্যাস অ্যান্ড ইলেক্ট্রিক):

১৬১টি (সাধারণ ৬৫, তফসিলি জাতি ২৪, তফসিলি উপজাতি ১২, বি সি ৪৪, আর্থিক ভাবে অনগ্রসর ১৬) এর মধ্যে ৬টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ১৬টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

টার্নার:

৫৪টি (সাধারণ ২২, তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি ১৫, আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ২টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ৫টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

ফিটার:

২০৭টি (সাধারণ ৮৩, তফসিলি জাতি ৩১, তফসিলি উপজাতি ১৬, বি সি ৫৭, আর্থিক ভাবে অনগ্রসর ২০) এর মধ্যে ৮টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধীদের জন্য এবং ২১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

ইলেক্ট্রিশিয়ান:

 

২১২টি (সাধারণ ৮৫, তফসিলি জাতি ৩২, তফসিলি উপজাতি ১৬, বি সি ৫৮, আর্থিক ভাবে অনগ্রসর ২১) এর মধ্যে ৮টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী ২১টি শূন্যপদ এবং সমরকর্মীদের জন্য প্রাক্তন সংরক্ষিত।

স্টেনোগ্রাফার


 (
সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি করে শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীর জন্য সংরক্ষিত।

স্টেনোগ্রাফার (হিন্দি):

৮টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীর জন্য সংরক্ষিত।

কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট:

 

১০টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীর জন্য সংরক্ষিত।

হেল্থ অ্যান্ড স্যানিটারি ইনস্পেক্টর:

২৫টি (সাধারণ ১০, তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ৩টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

মেশিনিস্ট:

১৫টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি করে শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীর জন্য সংরক্ষিত।

 

মেকানিক ডিজেল:

৮১টি (সাধারণ ৩৩, তফসিলি জাতি ১২, তফসিলি উপজাতি , বি সি ২২, আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ৩টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ৮টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

মেকানিক রেফ্রিজারেটর অ্যান্ড এয়ারকন্ডিশনার:

২১টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ২টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

মেকানিক অটো ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স:

৩৫টি (সাধারণ ১৪, তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি ১০, আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ৪টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

ওয়াগন রিপেয়ার শপ, রাইপুর (E11152200001):

ট্রেড অনুসারে আসনবিন্যাস:

ফিটার:

১১০টি (সাধারণ ৪৪, তফসিলি জাতি ১৭, তফসিলি উপজাতি , বি সি ৩০, আর্থিক ভাবে অনগ্রসর ১১) এর মধ্যে ৪টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধীদের জন্য এবং ১১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

ওয়েল্ডার:

১১০টি (সাধারণ ৪৪, তফসিলি জাতি ১৭, তফসিলি উপজাতি , বি সি ৩০, আর্থিক ভাবে অনগ্রসর ১১) এর মধ্যে ৪টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধীদের জন্য এবং ১১টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

 

মেশিনিস্ট:

১৫টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং ২টি শূন্যপদ প্রাক্তন সমরকর্মীদের জন্য সংরক্ষিত।

টার্নার:

১৪টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি করে শূন্যপদ দৈহিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীর জন্য উপজাতি , বি সি , আর্থিক ভাবে অনগ্রসর ) এর মধ্যে ১টি করে শূন্যপদ সংরক্ষিত।

ইলেক্ট্রিশিয়ান:

 

১৪টি (সাধারণ , তফসিলি জাতি , তফসিলি দৈহিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সমরকর্মীর জন্য সংরক্ষিত।

 

কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট:

৪টি (সাধারণ , তফসিলি জাতি , বি সি ) স্টেনোগ্রাফার (ইংলিশ): ১টি (সাধারণ) স্টেনোগ্রাফার (হিন্দি): ১টি (সাধারণ)

সেই সঙ্গে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ট্রেডে আই টি আই কোর্স পাশ। শিক্ষাগত যোগ্যতা: মোট অন্তত ৫০ শতাংশ নম্বর-সহ মাধ্যমিক বা সমতুল।

বয়স:

--২০২৪ তারিখে ১৫ থেকে ২৪ বছরের মধ্যে। তফসিলিরা , বি সমরকর্মীরা নিয়মানুসারে বয়সের ছাড় পাবেন। সিরা বছর এবং দৈহিক প্রতিবন্ধীরা ১০ বছরের বয়সের ছাড় পাবেন। প্রাক্তন প্রার্থী বাছাই করা হবে মাধ্যমিক আই টি আই পরীক্ষায় পাওয়া নম্বরের ভিত্তিতে।

অনলাইন আবেদনের শেষ তারিখ মে। অনলাইন আবেদন করতে হবে এই ওয়েবসাইটের মাধ্যমে:  https:// apprenticeshipindia.org

 

 


Post a Comment

0 Comments